বাসে ঘুমানোর জন্য করণীয়

বেশিরভাগ পরিস্থিতিতে, আগে থেকে পরিকল্পনা করা ভাল। বাসে ঘুমানো আপনার জন্য কাজ করে তা নিশ্চিত করার জন্য এখানে সেরা জিনিসগুলি রয়েছে (এদের সকলের জন্য কিছু প্রস্তুতিমূলক কাজ প্রয়োজন):

আপনার সাথে আনুষাঙ্গিক আনুন

তাহলে, আপনি কি ভাবছেন কিভাবে বাসে আরামে ঘুমানো যায়? সংক্ষিপ্ত উত্তর হল আপনার সাথে কিছু দরকারী ছোট জিনিস নিয়ে আসা । যদিও এগুলি সম্পূর্ণ ঐচ্ছিক, এগুলিকে সহজে রাখা বাসের সিটের সীমিত জায়গায় আপনার ঘুমের উন্নতি করতে পারে৷ এবং আমাদের কোচ বাসের মতো বেশিরভাগ আধুনিক বাসগুলি আরামদায়ক আসন দিয়ে সজ্জিত থাকা সত্ত্বেও  , আপনি এই আনুষাঙ্গিকগুলি গ্রহণ করে উল্লেখযোগ্যভাবে উপকৃত হবেন:

  • ইয়ারপ্লাগ। সহযাত্রীরা শব্দ করে বা বাসের ইঞ্জিনই হোক না কেন - বাসে ঘুমানোর সময় কানের প্লাগ ব্যাঘাত ঘটাতে কাজে আসতে পারে।
  • নয়েজ-ব্লকিং হেডফোন। যদি ইয়ারপ্লাগ আপনার চায়ের কাপ না হয়, তবে তার পরিবর্তে হেডফোন ব্যবহার করে দেখুন। কিছু শব্দ-বাতিলকারী হেডফোন রাখুন, আপনার পছন্দের সঙ্গীত, প্রিয় পডকাস্ট বা কিছু ASMR চালু করুন, একটি আরামদায়ক অবস্থানে বসুন এবং আপনি প্রস্তুত।
  • ঘাড় বালিশ (বা শুধু একটি ছোট বালিশ)। এক অবস্থানে ঘন্টার পর ঘন্টা থাকা, এমনকি সবচেয়ে নরম আসনেও, আপনার পিঠে এবং ঘাড়ে কিছুটা ব্যথা হতে পারে। একটি ঘাড় বালিশ হাতে থাকলে আপনার মেরুদণ্ডের অবস্থান সামঞ্জস্য করতে সাহায্য করে, তাই বাসের সিটে ঘুমানো আরও আরামদায়ক, বিশেষ করে জানালার সিটে।
  • কমপ্যাক্ট কম্বল। বাসের শীতাতপনিয়ন্ত্রণ চালু থাকা, এমনকি বায়ুচলাচল হ্যাচ খোলা থাকলে বাসটি বেশ ঠান্ডা হয়ে যেতে পারে। আপনি একটি কম্বল দিয়ে অনেক দ্রুত ঘুমিয়ে পড়বেন, কারণ এটি আপনাকে উষ্ণ এবং আরামদায়ক রাখবে।
  • চোখের মাস্ক। এটি পাশ দিয়ে যাওয়া ট্রাফিক লাইট হোক বা অন্য যাত্রীদের ফোনের স্ক্রিন - আলো আপনার ঘুম নষ্ট করতে পারে, যেখানে চোখের মাস্ক আসে৷ একটি ভাল চোখের মাস্ক থাকলে একটি ভাল ঘুম নিশ্চিত হবে- শুধু নিশ্চিত করুন যে এটি খুব বেশি আঁটসাঁট নয়৷

জলয়োজিত থাকার

আপনার জল পান করতে ভুলবেন না! এটি আপনার স্বাস্থ্যের জন্য অবিশ্বাস্যভাবে গুরুত্বপূর্ণ, এবং রাতারাতি বাসে হাইড্রেটেড থাকা আপনাকে মাথাব্যথা এবং অন্যান্য ব্যথা এড়াতে সাহায্য করবে। আপনার সাথে পানীয় জলের একটি অতিরিক্ত সরবরাহ রাখুন, ঠিক সেই ক্ষেত্রে। এবং প্রায়শই বাথরুমে যাওয়ার প্রয়োজন সম্পর্কে উদ্বিগ্ন হবেন না, কারণ আজকাল বেশিরভাগ  চার্টার বাস  আরামদায়ক বিশ্রামাগার দিয়ে সজ্জিত।

বাসের মাঝখানে বসুন

আপনার পরবর্তী দীর্ঘ বাস ট্রিপে কোথায় বসবেন তা বেছে নেওয়ার সুযোগ থাকলে, বাসের মাঝখানে একটি আসন খুঁজে বের করার চেষ্টা করুন।

পিছনের সিটগুলি বাম্পিয়ার রাইডের জন্য তৈরি করে যা আপনাকে আপনার সৌন্দর্যের ঘুম পেতে বাধা দিতে পারে, বিশেষ করে যদি আপনি রাতারাতি বাসে সহজেই জেগে ওঠেন।

অন্যদিকে, বাসের সামনের আসনগুলি আগত চালকদের হেডলাইটের সংস্পর্শে আসে, যা চোখের মাস্ক পরেও ব্যাহত হতে পারে। এছাড়া, আপনি যদি স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন হন, তাহলে আপনি আপনার চালকের আচরণের প্রতি কড়া নজর রাখতে প্রলুব্ধ হতে পারেন। একটি রাতারাতি বাস যাত্রায় আরও দূরে বসে থাকা দীর্ঘ বাস যাত্রায় জিনিসগুলিকে দৃষ্টির বাইরে রাখতে এবং মনের বাইরে রাখতে সাহায্য করতে পারে।

কিছু জলখাবার আছে

এমনকি যদি আপনার বাসে যাত্রা মাত্র কয়েক ঘন্টা সময় নেয়, তবুও আপনি ক্ষুধার্ত হতে পারেন। অবশ্যই, আপনি বাস স্টপে থাকার সময় নিজেকে একটি পূর্ণ খাবার কিনতে পারেন, তবে আপনি যদি বোর্ডে আপনার সাথে কিছু স্ন্যাকস নিয়ে আসেন তবে এটি আরও ভাল হবে।

ভুল খাবার বেছে নেওয়া আপনার পুরো ট্রিপকে নষ্ট করে দিতে পারে। আপনার ভ্রমণে আনার জন্য এখানে সেরা এবং স্বাস্থ্যকর স্ন্যাকস রয়েছে:

  • ক্র্যাকার এবং কুকিজ। এটি একটি সর্বজনীন বাস ট্রিপ স্ন্যাকস। ক্র্যাকারগুলি চলাফেরা খেতে সুবিধাজনক এবং আপনাকে ঘন্টা এবং ঘন্টার জন্য পূর্ণ রাখে। কুকিজ একটি মজাদার, মিষ্টি ট্রিট!
  • বাদাম। তাদের মধ্যে কিছু, যেমন বাদাম এবং আখরোট, আসলে ঘুমিয়ে পড়া সহজ করে তুলতে পারে। ভ্রমণের আগে তাদের শেল থেকে বের করে নেওয়ার বিষয়টি নিশ্চিত করুন, যাতে আপনি কোনও বিশৃঙ্খলা না করেন।
  • তাজা শাকসবজি. কাটা এবং প্যাক করা সবজি, যেমন গাজর বা ব্রকলি, খেতে সুবিধাজনক এবং শীতাতপ নিয়ন্ত্রিত বাসে দ্রুত নষ্ট হবে না।
  • শুকনো ফল. রস থেকে কোন জগাখিচুড়ি, শুধুমাত্র ভাল স্বাদ, এবং স্বাস্থ্য উপকারিতা.

পডকাস্ট বা সঙ্গীত শুনুন

আপনার প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করুন! আপনার হেডফোন রাখুন, এটি একটি আরামদায়ক পডকাস্ট, রেডিও বা আপনার প্রিয় ঘুমের প্লেলিস্টে সুর করুন। বাসের ভিতরে বা বাইরে এলোমেলো শব্দের পরিবর্তে আপনার কানে স্থির এবং স্থির ব্যাকগ্রাউন্ডের শব্দ থাকলে ঘুমিয়ে পড়া অনেক সহজ। একটি টার্ন-অফ টাইমার সেট আপ করতে ভুলবেন না, অথবা আপনি আপনার ডিভাইসের ব্যাটারি নিষ্কাশনের ঝুঁকিতে পড়ছেন৷ এবং নিশ্চিত করুন যে আপনি যে সঙ্গীতটি শুনছেন তা খুব জোরে বা উত্তেজনাপূর্ণ নয়, অথবা এটি আপনাকে রাতভর বাস ভ্রমণে ঘুমাতে সাহায্য করার পরিবর্তে আপনাকে জাগিয়ে রাখবে।

ঔষধ হাতে আছে

আপনি কখনই জানেন না যে কিছু আঘাত করা শুরু করবে। এটি মাথা ব্যাথা বা পেট ব্যাথা বা অন্য কোন অস্বস্তি হতে পারে। সতর্কতা হিসাবে আপনার সর্বদা আপনার নখদর্পণে ব্যথার ওষুধ থাকা উচিত। বাস যাত্রায় ভাল ঘুমানো অনেক বেশি কঠিন যখন এমন কিছু আছে যা আপনাকে বিরক্ত করে, এমনকি যদি এটি কেবল একটি হালকা ব্যথা বা অস্বস্তি হয়। এছাড়াও, এটি অন্যান্য যাত্রীদের মধ্যে কিছু হতে পারে যাদের সেই সহায়ক পিলের প্রয়োজন হতে পারে, তাই আপনি যদি কারো অভিযোগ শুনতে পান তবে আপনার সাহায্যের প্রস্তাব দিতে লজ্জা করবেন না।

আরামদায়ক পোশাক পরুন

বাসে ঘুমানোর সবচেয়ে ভালো উপায় হল আরামদায়ক পোশাক পরা। জিন্স আপনার রক্ত ​​প্রবাহকে সংকুচিত করতে পারে, তাই ঢিলেঢালা কিছু পরুন, যেমন সোয়েটপ্যান্ট বা যোগ প্যান্ট, যা দীর্ঘ রাত বাসে যাত্রার জন্য উপযুক্ত। যেহেতু বেশিরভাগ সময় আপনার কাছে পরিবর্তন করার দ্রুত এবং সুবিধাজনক উপায় থাকে না, তাই আপনার পায়জামার মতো পোশাকটি আপনার সাথে আনার পরিবর্তে আগে থেকে পরা ভাল। শীতাতপনিয়ন্ত্রণের শীতল আঘাতে রাতে ঠাণ্ডা না হওয়ার জন্য একাধিক স্তরের পোশাক পরুন।

আপনার জুতো খুলে ফেলুন এবং আপনার পিঠে প্যাড করুন

আপনি আপনার বিছানার মতো একই আরামের স্তরে নাও পৌঁছতে পারেন, তবে এই সহজ টিপসগুলি আপনাকে কিছু খুব প্রয়োজনীয় ZZZ খুঁজে পেতে সাহায্য করতে পারে।

আপনার জুতা অপসারণ কিছু অস্বস্তি উপশম করবে এবং আপনার শরীরকে শিথিল করার সংকেত দেবে। আপনি যদি আপনার জুতা খুলতে স্বাচ্ছন্দ্য বোধ না করেন তবে একটি অতিরিক্ত জোড়া পরিষ্কার, অতিরিক্ত আরামদায়ক মোজা আনতে দ্বিধা করবেন না। এটি আপনার পা উষ্ণ থাকতেও সাহায্য করবে কারণ আপনি যখন ঘুমান তখন আপনার শরীরের তাপমাত্রা কমে যায়।

এমনকি fluffiest আসন একটি দীর্ঘ যাত্রার পরে কঠিন অনুভব করতে পারে. যাত্রাটিকে একটু আরামদায়ক করতে আপনি একটি ছোট কম্বল বা অতিরিক্ত প্যাডিং হিসাবে একটি অতিরিক্ত সোয়েটশার্ট ব্যবহার করতে পারেন।

000011
Today: 11
Yesterday: 20
This Month: 424